মেয়ে তোর জন্য
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

মেয়ে তোর জন্য পরাণ আমার কাঁদে,
দ্যাখ না চেয়ে
তোর হৃদয়ের রক্তে রাঙ্গা
আঁচলখানা উড়ছে আমার কাঁধে ।

মেয়ে তোর কষ্ট কালো চোখে
দ্যাখ না চেয়ে
নীল জোছনা রাখছে
আমায় ঢেকে ।

ও মেয়ে তোর বিষাদ
চোখের কাজল,
কেমন করে ছুঁয়েছে যে
আমার মনের আঁচল !

ও মেয়ে শোন এই আমি যে
তোর জন্যই কাঁদি,
নীল যমুনার সবটুকু জল
এই বুকেতে বাঁধি ।

ও মেয়ে শোন জানি আমি খুবই
জানবি না যে তুই কোনদিন
বর্ণমালার এই যে বিষাদ তোর নামেতেই
রেখে গেলাম চুকাতে সব ঋণ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

anirban
০২-০৩-২০১৪ ০১:২১ মিঃ

নারীর কন্ঠে পুরুষালী বাণী - ভালোই লাগলো :-)

monirabaki
০৯-০২-২০১৪ ২০:০২ মিঃ

ধন্যবাদ @atoshi_hasan ।

atosi_hasan
০৯-০২-২০১৪ ১৩:২৩ মিঃ

ভাল লাগল।।